মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

পশ্চিমবঙ্গে আতশবাজির কারখানায় বিস্ফোরণ, নিহত ৫

  |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩   |   প্রিন্ট   |   118 বার পঠিত

পশ্চিমবঙ্গে আতশবাজির কারখানায় বিস্ফোরণ, নিহত ৫

পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের এগরা থানার খাদিকুল গ্রামে একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণে পাঁচজন নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ মে) স্থানীয় একটি অবৈধ আতশবাজি কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। গুরুতর আহত হয়েছেন আরও সাতজন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে এগরা থানার পুলিশ। দমকলকর্মী এবং বোম্ব স্কোয়াডের সদস্যদেরও ডাকা হয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, পটকার কারখানায় বিস্ফোরণ হয়েছে। কারখানাটি আগে বন্ধ হয়ে গিয়েছিল, কিন্তু আবার তা পরে চালু হয়। তবে স্থানীয় ব্যক্তিদের কারও কারও অভিযোগ, বাইরে থেকে লোক এনে বোমা বাঁধার কাজ চলছিল। সেই কাজ চলার সময় বিস্ফোরণ ঘটে। পটকার কারখানাটির মালিক রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের নেতা ভানু বাগের।

তবে স্থানীয়দের অভিযোগ, এগরায় আতশবাজি তৈরির আড়ালে বোমা তৈরি হতো। সেখান থেকেই এই বিস্ফোরণ। অবৈধভাবে বোমা প্রস্তুত হচ্ছিল কৃষ্ণপদ বাগের কারখানায়। বাজি তৈরির বিপুল মশলা মজুত থাকায় বিস্ফোরণ ঘটে। যেহেতু সামনেই পঞ্চায়েত ভোট সেই কারণে প্রশ্ন উঠেছে, এটি অবৈধ বাজি তৈরির কারখানা, নাকি বৈধ কারখানা, নাকি বাজি কারখানার আড়ালেই চলছিল বোমা বাঁধার কাজ, খতিয়ে দেখছে পুলিশ।

এ ঘটনায় পুলিশকে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবৈধ বাজি কারখানার কারণে এই ঘটনা। ঘটনাটি খুবই দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আমিতো শুনেছি যে ব্যক্তি এ কাজ করেছে সে উড়িষ্যায় পলাতক। আমার কাছে খবর আছে, সে নাকি বাংলাদেশ ও উড়িষ্যায় আতশবাজি সাপ্লাই করত। আমি সেখানকার সরকারদের বলব, তারা যেন সজাগ থাকে।

নিহতদের পরিবারপ্রতি ২ লাখ ৫০ হাজার রুপি এবং গুরুতর আহতদের পরিবারপ্রতি এক লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে এই ঘটনার তদন্তভার রাজ্যের সিআইডির হাতে তুলে দিয়েছেন তিনি।

Facebook Comments Box

Posted ২:৫০ পিএম | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।